মটরের পাইপের দাম ২০২৩ - টিউবওয়েল পাইপের দাম ২০২৩

মটরের পাইপের দাম ২০২৩ ও টিউবওয়েল পাইপের দাম ২০২৩ - প্রিয় ভিউয়ার্স। আসসালামু আলাইকুম। আশা করছি ভাল আছেন। আজকের পোস্টের আলোচ্য বিষয় হলো মটরের পাইপের দাম ২০২৩ ও টিউবওয়েল পাইপের দাম ২০২৩। আপনারা যারা মটরের পাইপের দাম ২০২৩ এবং টিউবওয়েল পাইপের দাম ২০২৩ সম্পর্কে জানতে চান। তাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। আজকের এই আর্টিকেলটি আপনি যদি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়েন। তাহলে আপনি মটরের পাইপের দাম ২০২৩ ও টিউবওয়েল পাইপের দাম ২০২৩ সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পারবেন।

মটরের পাইপের দাম ২০২৩ - টিউবওয়েল পাইপের দাম ২০২৩
আপনি কি মটরের পাইপ এর দাম ২০২৩ জানতে চান? অথবা আপনার টিউবওয়েল পাইপের দাম ২০২৩ সার্চ করে আর্টিকেলটি ওপেন করেছেন। তাহলে আপনার জন্য আমাদের আজকের আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ আজকের পোস্টে মটরের পাইপের দাম ২০২৩ ও টিউবওয়েল পাইপের দাম ২০২৩ নিয়ে আলোচনা করা হবে।

মটরের পাইপের দাম ২০২৩ - টিউবওয়েল পাইপের দাম ২০২৩

প্রিয় পাঠক বন্ধুরা, আজকের পোস্টে আমি আপনাদের সাথে মটরের পাইপের দাম ২০২৩ ও টিউবওয়েল পাইপের দাম ২০২৩ সম্পর্কে আলোচনা করব। বিভিন্ন সময় আমাদের বাসা বাড়িতে বা অফিসে পানি লাইনে কাজের জন্য পাইপ প্রয়োজন হয়। বিভিন্ন ধরনের কাজের ক্ষেত্রে আলাদা আলাদা পাইপ ব্যবহার করে কাজ করে থাকে।

অনেকে আছেন যারা মটরের পাইপের দাম ২০২৩, টিউবওয়েল পাইপের দাম ২০২৩, বাথরুমের পাইপের দাম লিখে গুগলে সার্চ করে থাকেন। তাদের জন্য আমাদের আজকের আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। বর্তমান বাজারে আরএফএল পাইপ ও পিভিসি পাইপ গ্রাহকরা ব্যবহার করে থাকেন। যারা বাসা বাড়িতে টিউবলে পাইপ এর কাজ অথবা মোটরে পাইপ এর কাজ অথবা বাথরুমের পাইপের কাজ করতে চান। তারা নিশ্চয়ই এই বিষয়ে জানার জন্য আমাদের আজকে আর্টিকেলটি ওপেন করেছেন।

আজকের পোস্টে আপনি যদি পড়েন। তাহলে সকল সাইজের পাইপের দাম সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে, মটরের পাইপের দাম ২০২৩ ও টিউবওয়েল পাইপের দাম ২০২৩ সম্পর্কে জেনে নিন।

মটরের পাইপের দাম ২০২৩ - থ্রেড পাইপের দাম

বাসাবাড়ি বা প্রতিষ্ঠান বা মসজিদ বা মার্কেট এ সকল স্থানে মটরের সেটআপ করার জন্য এবং প্লাম্বিং এর কাজ করার জন্য পাইপ ব্যবহার করা হয়। আপনারা যারা মটরের পাইপ কিনতে চান। তারা মটরের পাইপ সম্পর্কে সঠিক দাম না জানার কারণে দোকানদার আপনাদের থেকে অনেক বেশি টাকা নিয়ে থাকে। আজকের পোস্টটি আপনি যদি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন। 

আশা করি আপনাকে আর কোন দোকানদার ঠকাতে পারবেনা। আপনি ন্যায্য মূল্যে যে কোন দোকান থেকে থ্রেড পাইপ ক্রয় করতে পারবেন। সাধারণত মটরের থ্রেড পাইপের এক ফিটের দাম ৬৫ টাকা মাত্র। একটি মটরে বিভিন্ন ধরনের পাইপ সেটআপ করা হয়।  আজকে আমি আপনাদের জানার সুবিধার্থে সকল ধরনের থ্রেড পাইপের সাইজ এর দাম নিচে তুলে ধরবো।

শুরুতে দেড় ইঞ্চি থ্রেড পাইপ দিয়ে শুরু করলাম। সাধারণত আরএফএল কোম্পানির থ্রেড পাইপ সবুজ রং হয়ে থাকে। যা সাধারণত টয়লেটের কাজে বা বাথরুমের কাজে ব্যবহার করা হয়। প্রতি দেড় ইঞ্চি মটরের থ্রেড পাইপের এক ফিট এর দাম হল ৬৫ টাকা। আশা করি আপনারা এতক্ষণে এক দেড় ইঞ্চি থ্রেড পাইপের দাম সম্পর্কে জানতে পেরেছেন।

আমরা ইতিমধ্যে দেড় ইঞ্চি থ্রেড পাইপের দাম সম্পর্কে জেনেছি। এখন আমরা জানবো এক ইঞ্চি পাইপের এর দাম কত?

১ ইঞ্চি থ্রেড পাইপ এর দাম হলো ফিটে মাত্র ৩৩ টাকা। এই পাইপটি সচরাচর মটরের কাজে ব্যবহার করা হয় । সাধারণত নরমাল মটরে পানি তোলার জন্য এক ১ইঞ্চি মটরের থ্রেড পাইপ ব্যবহার করা হয়ে থাকে। এটি দেখতে সাধারণত সবুজ রঙে হয়ে থাকে।

এবার জানবো ¾ থ্রি ফোর মোটরের থ্রেড পাইপ এর দাম সম্পর্কে। মোটরের থ্রি ফোর সাইজের থ্রেড পাইপের দাম বর্তমানে ৩৪ টাকা ফিট। এটি সাধারণত পানির টাংকি থেকে পানি নামানোর কাজে ব্যবহার করা হয়। বাসা বিভিন্ন স্থানে ট্যাবের লাইন দেয়ার জন্য ব্যবহার করা হয়।

টিউবওয়েলের পাইপের দাম ২০২৩

সচরাচর গ্রাম অঞ্চলের টিউবওয়েলের ব্যবহার বেশি হয়ে থাকে। টিউবওয়েলে দেড় ইঞ্চি পাইপের উচ্চতা থাকে ১৫ ফিট। ১৫ ফিট একটি টিউবওয়েল পাইপ বিক্রয় করা হয় ৩৫০ টাকা। টিউবওয়েলে সচারচর পাইপ ব্যবহার করা হয় দেড় এবং1 ইঞ্চি পাইপ ।

বাংলাদেশে বেশি ব্যাবহার হয় টিউবয়েলে RFL পাইপ। বর্তমানে টিউবয়েলে আর এফ এল দেড় ইঞ্চি ১ ফিট পাইপের দাম ২৩.৩৩ টাকা। একটি দে ড় ইঞ্চি RFL পাইপ ১৫ ফিট পাইপ থাকে। যার দাম ৩৫০ টাকা ।

টিউবওয়েল pvc পাইপের ১ ফিটের দাম ২৪ টাকা । একটি দেড় ইঞ্চি pvc পাইপ ১৫ ফিট পাইপ থাকে। যার দাম ৩৬০ টাকা।

টিউবয়েলের RFL ফিলটার পাইপ এর দাম ৩৬০ টাকা। টিউবয়েলের RFL ফিলটার এর উচ্চতা হচ্ছে ৮ ফিট।

এবং  টিউবয়েলের RFL ফিলটার এর উচ্চতা হচ্ছে ১০ ফিট । ফিটার পাইপ  এর দাম হচ্ছে ৪৩০ টাকা। 

অবশ্যই টিউবয়েলে ভালো ফিল্টার দেয়ার চেষ্টা করবেন। তা না হলে পানি কম উঠবে। হলুদ কালারের ফিল্টারের দাম হচ্ছে ৪২০ টাকা। 

আরএফএল পিভিসি পাইপ এর দাম - আরএফএল পাইপ এর দাম ২০২৩

আরএফএল পিভিসি পাইপ বিক্রয় হয় সাধারণত ইঞ্চি পরিমাপে। পাইপ যত ইঞ্চি বেশি হবে অর্থাৎ এক কথাই মোটা বা ঊষার হবে সে ক্ষেত্রে পাইপের দাম বৃদ্ধি পাবে। এবং তুলনামূলক পাইপের ইঞ্চি যত কম হবে দেখতে অনেকটা চিকন মনে হবে। সেই পাইপের দাম কম হবে।

আজকের পোস্টে আমি আপনাদের সাথে পাইপের ইঞ্চি মাপে সকল পাইপের দাম সম্পর্কে বিস্তারিতভাবে জানাবো। পাইপের ইঞ্চি হিসোব যদি আপনার দাম জানা থাকে। তাহলে আপনি বাংলাদেশের যে কোন জায়গায় যে কোন জেলায় যে কোন দোকান থেকে খুব সহজে সঠিক দামে পাইপ ক্রয় করতে পারবেন। 

এক্ষেত্রে আপনাকে কোন দোকানদার ঠকাতে পারবে না। আর সেজন্য আপনাকে প্রত্যেক ইঞ্চির দাম সম্পর্কে জানতে হবে। আপনাদের সুবিধার্থে নিচে বিভিন্ন ইঞ্চির পাইপ এর দাম বিস্তারিতভাবে আলোচনা করা হবে।

৪ ইঞ্চি পাইপের দাম ২০২৩

৪ ইঞ্চি পাইপের দাম হচ্ছে ৬৫ টাকা ফুট । এর নাম হচ্ছে pvc পাইপ ৪ ইঞ্চি যার দাম হচ্ছে ৬৫ টাকা এক ফুট। এগুলোর দাম পাইকারি এবং খুচরা মধ্যে পার্থক্য থাকে তো আপনারা বিবেচনা করে দেখবেন।

মটরের পাইপের দাম ২০২৩ - টিউবওয়েল পাইপের দাম ২০২৩

এবং  পাইপ এর দোকান কোথায় অবস্থিত তার ওপর নির্ভর করে ছোট দোকান হলে পাইপের দাম বৃদ্ধি পায় এবং সময়ের সাপেক্ষে কাছের দোকানে দাম বৃদ্ধি পায়  বা কমে।

পাইপের mm আছে । ৩.০০ mm  ৪ ইঞ্চি পাইপের দাম হচ্ছে  ৮০ টাকা ফুল ।  mm কম বেশি এর উপরে পাইপের দাম বেশি হয় এবং কম হয় আমি চার ইঞ্চি পাইপের দুটি mm বলে দিয়েছি  এবং এর দাম আপনাদের কে জানিয়েছি। 

 ৪ ইঞ্চি পাইপের লম্বা বা উচ্চ তা হয় ২০ ফিট । 

৩ ইঞ্চি পাইপের দাম ২০২৩

৩ ইঞ্চি পাইপের দাম ৩৫ টাকা ফুট। আপনারা কিনার সময় অবশ্যই দেখে নেবেন ।আপনারা কোন কোম্পানির পাইপ কিন্তু সে.মি এবং mm গুলো দেখে নেবেন। কারণ এগুলোর উপর নির্ভর করে পাইপের  দাম কমে এবং বাড়ে।

মটরের পাইপের দাম ২০২৩ - টিউবওয়েল পাইপের দাম ২০২৩

২ ইঞ্চি পাইপের দাম ২০২৩

২ ইঞ্চি পাইপের দাম ২৫ টাকা এক ফিট। এটি নরমাল পাইপের দাম। পাইপের কোম্পানি এবং পাইপের মন mm এর উপর নির্ভর করে দাম বৃদ্ধি পায় এবং কমে।

১ ইঞ্চি পাইপের দাম

১ ইঞ্চি পাইপের দাম হচ্ছে ৩৩ টাকা ফিট। এর নাম হচ্ছে থেট পাইপ এবং  এটি সাধারণত মোটরে পানি তোলার জন্য ব্যবহার করা হয়ে থাকে এর কালার হচ্ছে সবুজ এবং এর কোম্পানির নাম হচ্ছে আরএফএল যার মূল্য দেয়া হয়েছে ১ ইঞ্চি পাইপের  ফিট ৩৩ টাকা। 

মটরের পাইপের দাম ২০২৩ - টিউবওয়েল পাইপের দাম ২০২৩

দেড়  ইঞ্চি পাইপের দাম ২০২৩

দেড় ইঞ্চি পাইপের দাম ১৫ টাকা এক ফুট। এটি নরমাল পাইপের দাম এবং উপরে দেড়  ইঞ্চি টিউবওয়েল পাইপের দাম  আরএফএল এবং পিভিসি পাইপের দাম বর্ণনা করেছি। আপনারা দেখে নিন।

দেড় ইঞ্চি  এস টি টি পাইপ এর দাম হচ্ছে ২৮ টাকা ফুট এবং এর কালার হচ্ছে  কালো।

দেড় ইঞ্চি ডি পাইপ এর দাম হচ্ছে ২৩ টাকা ফিট। তাবে দের ইঞ্চি সকল পাইপের উচ্চতা হয় ১৫ ফিট।

দেড় ইঞ্চি থেট পাইপ এর দাম হচ্ছে ৬৫ টাকা ফিট। আরএফএল কোম্পানির  পাইপ। 

২ ইঞ্চি পাইপের দাম ২০২৩

২ ইঞ্চি পাইপের দাম ৩৮ টাকা ফিট । ২ ইঞ্চি পাইপকে বলা হয় বরিং পাইপ। ২ ইঞ্চি এই পাইপের নাম হচ্ছে ‍এস টি টি পাইপ যার প্রতি ২ ইঞ্চি সাইজের পাইপের মূল হচ্ছে ৩৮ টাকা ।

সর্বশেষ কথাঃ মটরের পাইপের দাম ২০২৩ - টিউবওয়েল পাইপের দাম ২০২৩

প্রিয় পাঠক বন্ধুরা, আজকের পোস্টে আমি আপনাদের সাথে মটরের পাইপের দাম ২০২৩ ও টিউবওয়েল পাইপের দাম ২০২৩ সম্পর্কে আলোচনা করেছি। আপনারা যারা মটরের পাইপের দাম ২০২৩ ও টিউবওয়েল পাইপের দাম ২০২৩ দুশ্চিন্তায় রয়েছেন। আশা করি আজকের পোস্টটি পড়ে আপনাদের সকল দুশ্চিন্তা মুক্ত হয়েছে। এবং জানতে পেরেছেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শেষ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url