জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ - জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩

জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩  - প্রিয় ভিউয়ার্স। আসসালামু আলাইকুম। আশা করছি ভাল আছেন। আজকের পোস্টে আমি আপনাদের সামনে জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ নিয়ে হাজির হয়েছি। আপনি কি জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে জানতে চান। গুগলে সার্চ করে তেমনভাবে জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে সঠিক তথ্য জানা যায় না। তাহলে আপনার জন্য আমাদের আজকের আর্টিকেল খুবই গুরুত্বপূর্ণ।

জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ - জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩

বন্ধুরা আপনারা যারা গুগলে সার্চ করে জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ এ বিষয়ে সঠিক তথ্য খুঁজে পান না। আপনি যদি আমাদের আজকের আর্টিকেল সম্পূর্ণ মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়েন। তাহলে জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন কথা না বাড়িয়ে জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ দেখে জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ তা জেনে নিন।

জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ - জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩

বাংলাদেশ স্বাধীন ও ইসলামিক একটি রাষ্ট্র। বাংলাদেশের রাষ্ট্রভাষা বাংলা। বাংলাদেশ প্রতিবছর মুসলিমরা মহান আল্লাহর উদ্দেশ্য তারা ইবাদত কি করে থাকে। আমরা বাংলাদেশে বসবাস করলে বাংলা ও ইংরেজি ক্যালেন্ডার বেশি ফলো করে থাকি। কিন্তু যখন ইবাদতের সময় হয় তখন আমাদের আরবি মাসের ক্যালেন্ডার প্রয়োজন হয়। আরবি মাসের কোন দিনে কোন ইবাদত করতে হয়। 

তার জন্য আমাদের বর্তমান আরবি জিলহজ মাসের কত তারিখ ২০২৩ ও জিলহজ্জ মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে জানতে হয়। বর্তমান জিলহজ মাসের মুসলিমদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা অর্থাৎ কুরবানীর ঈদ পালন করা হবে। পবিত্র জিলহজ মাসটির মহান আল্লাহতালার কাছে ইবাদতের জন্য অনেক প্রিয় একটি মাস। 

জিলহজ্জ মাসে রয়েছে বিভিন্ন ইবাদতের রোজা ও কোরবানি। জিলহজ্জ মাসে বিশেষ ৯টি রোজা রয়েছে। আরে রোজা করতে আমাদের নির্দিষ্ট তারিখ সম্পর্কে জানতে হয়। আপনি যদি জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে জেনে থাকেন। তাহলে আপনি আরবি জিলহজ মাসের সকল ইবাদত থেকে সোয়াব অর্জন করতে পারবেন।

বন্ধুরা, নিচে আপনাদের সুবিধার্থে জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। তাই শেষ পর্যন্ত আমাদের সাথে থাকুন এবং আর্টিকেল মনোযোগ সহকারে পড়ুন।

জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩

আরবি ১২ মাসে এক বছর। আরবি এক বছর সময় ৩৬৫ দিন। প্রতিবছর আল্লাহর প্রিয় বান্দা এই জিলহজ মাসটির জন্য অপেক্ষা করে থাকেন। কারণ জিলহজ মাসে বিশেষ কিছু সওয়াব রয়েছে। অন্যান্য মাসে তুলনায় মহান আল্লাহর কাছে মাসের ইবাদত বেশি পছন্দের। 

ইসলামে দৃষ্টিতে এই জিলহজ মাসকে অনেক গুরুত্বপূর্ণ মর্যাদা দেওয়া হয়। আপনারা যারা আমাদের আজকের আর্টিকেল পড়ছেন। এবং জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ জানতে চান। তাদের সুবিধার্থে জিলহজ মাসের কত তারিখ এ বিষয়ে জানানো হলো।

আরবি সকল মাস চাঁদ দেখার উপর নির্ভরশীল। আরবি ক্যালেন্ডার ১৪৪৪ হিজরী জিলহজ মাসের ১ তারিখ শুরু হবে। ইংরেজি ২০২৩ সালের জুন মাসের ২০ তারিখ। বাংলা ১৪৩০ সালের আষাঢ় মাসের ৬ তারিখ। রোজ মঙ্গলবার " মুসলিম রীতি অনুযায়ী চাঁদ দেখার উপর নির্ভরশীল"।

মুসলিমদের সবচাইতে পবিত্র ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা জিলহজ মাসে অনুষ্ঠিত হয়। এ মসজিদে সকল মুসল্লীগণ সামর্থ্য অনুযায়ী মহান আল্লাহর উদ্দেশ্যে পশু কুরবানী করে পবিত্র ঈদুল আযহা পালন করে থাকে। এছাড়া এই মাসে রয়েছে ৯ রোজার বিশেষ নেয়ামত।

পাঠক বন্ধুরা আপনাদের সুবিধার্থে নিচে জিলহজ মাসের ক্যালেন্ডার দেয়া হলো। জিলহজ মাসের ক্যালেন্ডার দেখলে আপনি সব বিষয়ে বিস্তারিত নিজেই জানতে পারবেন। যদি কেউ জিলহজ মাস নিয়ে আপনাকে কোন প্রশ্ন করে থাকে তাহলে আপনি তার প্রশ্নের উত্তর দিতে পারবেন।

জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩

মুসলিম বিশ্বের প্রতি বছর সকল মাসগুলো চাঁদ দেখার উপর। ঠিক তেমনি চাঁদ দেখার উপর নির্ভর করে জিলহজ মাস। আরবি ১৪৪৪ হিজরী জিলহজ মাসের এক তারিখ অনুষ্ঠিত হবে। ইংরেজি জুন মাসের ২০ তারিখ। বাংলা আষাঢ় মাসের ৬ তারিখ জিলহজ্জ মাস শুরু হবে। রোজ মঙ্গলবার। "চাঁদ দেখার উপর নির্ভরশীল"। নিচে আপনাদের সুবিধার্থে জিলহজ মাসে ক্যালেন্ডার ২০২৩ দেওয়া হলো।

জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ - জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩

জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ - জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩
বন্ধুরা যারা আমাদের আজকের আর্টিকেলে এতক্ষণে আপনারা নিশ্চয়ই জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ দেখেজিলহজ মাসের কত তারিখ ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

শেষ কথাঃ জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ - জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩

বন্ধুরা আমরা আজকের পড়তে পড়তে শেষ পর্যন্ত চলে এসেছি। আশা করি আপনারা অনেক উপকৃত হয়েছেন। এবং জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে বিস্তারিত সকল তথ্য জানতে পেরেছেন। জিলহজ মাস মুসলিমদের কাছে ইবাদত সম্পন্ন মাস। এ মাসে রয়েছে বিশেষ সওয়াব। এক জিলহজ মাসের রোজা। দ্বিতীয় জিলহজ মাসের কোরবানির ঈদ।

মহান আল্লাহর কাছে দোয়া রইল। যেন আপনাদের সকলকে জিলহজ মাসের ইবাদত করার তৌফিক দান করুন আমীন। এতক্ষন আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

যদি আপনাদের জিলহজ্ব মাস নিয়ে আরো প্রশ্ন থেকে থাকে। তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্স কমেন্ট করে জানাবেন।

Next Post
No Comment
Add Comment
comment url